বোরহানউদ্দিনে ৪জন ডেঙ্গু রোগি সনাক্ত

মনিরুজ্জামান ,বোরহানউদ্দিন :

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৪ জনকে সনাক্ত করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু সনাক্তকরণের  কিট না থাকা এবং কেউ চিকিৎসা সেবা গ্রহণ না করায় আক্রান্তের কোন তথ্য নেই সংশ্লিষ্ট দপ্তরে।তবে  শুক্রবার বিকাল পর্যন্ত হাসপাতালে সামনে অবস্থিত ৪টি ডায়াগোনেস্টিক সেন্টার থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত  ৪ জনের তথ্য পাওয়া যায়।আক্রান্তরা হলেন শাহনাজ বেগম (৩৫) নাবিলা (১১)বাবুল (৪০) এবং নাছিম(২৮)।

নিউ জনসেবা ডায়গোসনষ্টিক সেন্টার এর ম্যানেজার অটল,ইবনে সিনার সরিকুল রহমান আশিক,বোরহানউদ্দিন ডায়াগোনেষ্টিক সেন্টারের জাকির হোসেন জানান,তাদের প্রতিষ্ঠানে  এনএস১ ও আইজিএম টেষ্ট করতে আসা রোগিদের মধ্যে বোরহানউদ্দিন হাসপাতালের সহকারী নার্স শাহনাজ বেগম,টবগী ইউনিয়নের মনিরাম এলাকার নাবিলা,পক্ষিয়া ইউনিয়নের বোরহানগঞ্জ বাজার এলাকার বাবুল ওনাছিম নামক মোট ৪জনের রক্তে ডেঙ্গুর লক্ষন পাওয়া যায়।

আক্রান্তরা অন্যত্র চিকিৎসা নেওয়ায় তাদের কাছে কোন তথ্য নেই বললেন, জরুরী বিভাগে দায়িত্ব পালনরত নার্সিং অফিসার ইমরান হোসাইন ।

উপজেলা স্বাস্হ্য  কর্মকর্তা ডাঃ জহিরুল ইসলাম শাহিন জানান,অতি শীঘ্রই আমরা ডেঙ্গু সনাক্তকরণের কিট পাব। তখন আর এ সমস্যা থাকবে না। তবে তিনি লোকজনকে হতাশাগ্রস্ত না হয়ে নিকটস্ত হাসপাতালে আসার আহবান জানান।

এদিকে বোরহানউদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাাদ ও উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খানম শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সবাইকে নিয়ে সার্বিক পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেন।