বোরহানউদ্দিনে ২ কীটনাশক বিক্রেতার ২৩ হাজার টাকা জরিমানা

বোরহানউদ্দিনে ২ কীটনাশক বিক্রেতার ২৩ হাজার টাকা জরিমানা
বোরহানউদ্দিন নিউজ:
অবৈধ ভাবে সার ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করার অপরাধে ভ্রাম্যমান আদালত বোরহানউদ্দিন উপজেলার আশ্রাফ উদ্দীন ও শাহিন নামক দোকানদারকে ২৩ হাজার টাকা জরিমানা করেন।মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মানিকার হাট বাজার ও মতিয়ার মার পুকুর এলাকায় এ অভিযান চালায় উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খাতুন রেখা।
উপজেলা কৃষি অফিস সূত্র জানায়,উপজেলার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে সার ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করে আসছে এক শ্রেণির ব্যবসায়ীগন।কৃষি বিভাগ বিভিন্ন সময় নিয়মনীতির মধ্যে থেকে তাদেরকে বিকিকিনি করার আহবান জানান।এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ও কৃষি অফিসার এর সমন্ময়ে একটি টিম উল্লেখিত বাজারে অভিযানে পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক জব্দ করেন।পরে নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শাহিন ও আশ্রাফকে যথাক্রমে ২০ ও ৩হাজার টাকা করে মোট ২৩ হাজার টাকা জরিমানা করেন।জব্দকৃত কীটনাশকগুলো বুধবার সকালে বিনষ্ট করা হবে।
উপজেলা কৃষি অফিসার ওমর ফারুক বিনিউজকে জানান শৃঙ্গলতা ফিরিয়ে আইনের মধ্যে ব্যবসায়ীদের আনার জন্য তাদের এ অভিযান অব্যাহত থাকবে।
জার টাকা করে মোট ২৩ হাজার টাকা জরিমানা করেন।জব্দকৃত কীটনাশকগুলো বুধবার সকালে বিনষ্ট করা হবে।
উপজেলা কৃষি অফিসার ওমর ফারুক বিনিউজকে জানান শৃঙ্খলা ফিরিয়ে আইনের মধ্যে ব্যবসায়ীদের আনার জন্য তাদের এ অভিযান অব্যাহত থাকবে।