বোরহানউদ্দিনে ইত্তেফাক এর ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

বোরহানউদ্দিন(ভোলা) সংবাদদাতা ঃ
ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বাংলাদেশ সংবাদপত্র শিল্পের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহি পত্রিকা দৈনিক ইত্তেফাকের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় বোরহানউদ্দিন পৌরসভার মিলনায়তনে মেয়র মোঃ রফিকুল ইসলাম কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
বোরহানউদ্দিন ইত্তেফাক প্রতিনিধি মোঃ মনিরুজ্জামান’র সভাপতিত্বে পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন-জাতির জনকের পরিবারের একজন ঘনিষ্ঠ মানুষ ছিলেন তোফাজ্জল হোসেন মানিক মিয়া। তার প্রতিষ্ঠিত ইত্তেফাক পত্রিকা দেশের স্বাধীনতা সংগ্রাম এবং ইতিহাস ঐতিহ্যের ধারক ও বাহক। মুক্তিযুদ্ধসহ দেশের সকল সংকটময় কালে ইত্তেফাক তার বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে জাতিকে উদ¦ুদ্ধ সহ সঠিক নিদ্দেশনা প্রদান করেছে। অনুষ্ঠানে গেষ্ট অব অনার এর বক্তব্যে নির্বাহী কর্মক মোঃ বশির গাজী বলেন, সংবাদপত্রের ইতিহাসে মরহুম মানিক মিয়া ও ইত্তেফাক একটি মাইলফলক।বাংলাদেশ সৃষ্টির ইতিহাসে ইত্তেফাক মুখপত্র হিসাবে কাজ করেছিলেন। ইতিহাস,ঐতিহ্য,সমস্যা ও সম্ভাবনা এবং অধিকার বঞ্চিত মানুষের কথা তুলে ধরেণ ইত্তেফাক। এসব কারণে ওই সময়ের শাসকগোষ্ঠির রোষনলে পড়ে মরহুম মানিক মিয়াকে অনেক বার জেল খাটতে হয়েছে।তবু ও তাকে তার আদর্শ থেকে টলাতে পারেনি ওই সময়ের শাসকগোষ্টি। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে ইত্তেফাক আজও তার ঐতিহ্যের প্রমান রেখে চলছে। অফিসার ইনচার্জ মু এনামুল হক বলেন,ইত্তেফাক এর ভ’মিকা বাংলাদেশের ইতিহাসে এক উজ্জল দৃষ্টান্ত।
পরে বোরহানউদ্দিন পৌর মেয়র রফিকুল ইসলামের নেতৃত্বে একটি র‌্যালী পৌরসর্ভ্রা সামনে থেকে বের হয়ে পৌর বাজারের গুরুত্বপূর্ন সড়ক সমুহ প্রদক্ষিণ করে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জিনিয়ার আহমেদ উল্যাহ মিয়া, বোরহানউদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ,উপাধ্যাক্ষ সোহরাব হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদক বশির উল্যাহ,পৌর কাউন্সিলর সেলিম রেজা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সম্পাদক প্রভাষক মোস্তফা কামাল , বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ আবু নোমান , জুনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জুয়েল,শিল্পকলার সাধারন সম্পাদক রাজির রতন দে, শিশির চন্দ্র দে, স্থানীয় সংবাদকর্মীবৃন্দ।