বোরহানউদ্দিনের সকল সাংবাদিক সংগঠনের পুলিশের সংবাদ বয়কটের ঘোষনা

  1. বোরহানউদ্দিন নিউজ ঃ

ভোলা বোরহানউদ্দিন থানার উপ-পরিদর্শক এস.আই শফিকুল ইসলাম দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি ও বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল মালেক এর সাথে অসদাচরণ করার প্রতিবাদে বোরহানউদ্দিন সকল সাংবাদিক সংগঠন পুলিশের ইতিবাচক সংবাদ বয়কটের ঘোষনা দেন।
বুধবার দুপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাবে প্রতিবাদ সভায় এ ঘোষনা দেন সাংবাদিকরা।
প্রতিবাদ সভায় বক্ততারা বলেন, বাংলাদেশের চতুর্থ স্থান সংবাদ কর্মীরা। দেশের দুর্যোগ ক্রান্তিলগ্নে এবং উন্নয়নে সকল বিষয়ে সাংবাদিকদের ভূমিকা প্রশংসনীয়। মহা দুর্যোগ মুহুর্তে সারাদেশ করোনা প্রভাবে লক ডাউনে। সেক্ষেত্রে একজন অসহায় নারী পুলিশের ভেরিফিকেশনে ৫ হাজার টাকা দাবী করা খুবই দু:খ জনক। অভিযোগের ভিত্তিতে এই এস.আই শফিকুল ইসলাম এর কাছে সাংবাদিক আবদুল মালেক জানতে চাইলে তার সাথে অসদাচরণ করা সমুচীন নয়। একজন উপ-পরিদর্শক তথা প্রশাসনের কোন ব্যক্তি সংবাদকর্মীদের সাথে এমন আচরণ করতে পারে না। আমরা বোরহানউদ্দিন সকল সংগঠনের নেতৃবৃন্দ আজ ঐক্য বদ্ধ হয়েছি। তাই বোরহানউদ্দিন থানা পুলিশের সকল ধরনের ইতিবাচক সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।
সংবাদকর্মীর সাথে অসদ আচরণের ব্যবস্থা না নিলে আমরা কঠোর হতে কঠোর কর্মসূচি নিতে বাধ্য হবো। আমরা পুলিশের উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে এ দাবী করছি। বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তৃতা রাখেন বোরহানউদ্দিন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি দিন ইসলাম রুবেল, বোরহানউদ্দিন রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি মোবাশ্বের হাসান শিপন, বোরহানউদ্দিন জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, বোরহানউদ্দিন রিপোর্টার্স ইউনিটি’র সাধারণ সম্পাদক নীল রতন, বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাব সহ-সভাপতি এমএ অন্তর হাওলাদার, কাজী মো. বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ বাদশা, মো. নাছির পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক মো. বাবুল পালোয়ান, দপ্তর সম্পাদক মো. ফোরকান, বোরহানউদ্দিন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মো. নুরনবী প্রমূখ।
উল্লেখ্য, উপজেলার বড়মানিকা ১নং ওয়ার্ডে ’র অসহায় রোশনারা কাছে ৫ হাজার টাকা দাবী করেন বোরহানউদ্দিন থানার উপ-পরিদর্শক শফিকুল ইসলাম। দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি আবদুল মালেক উপ-পরিদর্শক শফিকুল ইসলাম এর কাছে ১৯ মে, এ ঘটনার সত্যতা জানতে চাইলে তার সাথে অসদাচরণ করেন এ উপ-পরিদর্শক। এ ঘটনাটি দৈনিক যুগান্তর, ভোরের কাগজ সহ জাতীয়, আঞ্চলিক ও অনলাইন পোর্টাল পত্রিকায় প্রকাশিত হয় এবং ভোলা জেলা ও উপজেলার সাংবাকিরা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে স্যোশাল মিডিয়ায় ঝড় তোলেন।