বোরহানউদ্দিনে ২ টন জাটকাসহ ২ জনের জেল

বোরহানউদ্দিন ( ভোলা) সংবাদদাতা:
ভোলার বোরহানউদ্দিনে ২ টন জাটকা ভর্তি ট্রাক সহ ২ ব্যবসায়ী কে আটক করেছে স্থানীয় প্রশাসন।
আটককৃত ব্যবসায়ীদ্বয়কে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহি অফিসার।
বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ,এফ,এম নাজমুস সালেহীন জানান,মঙ্গলবার রাতে পার্শ্ববর্তী তজুমদ্দিন উপজেলা থেকে ট্রাকভর্তি প্রায় দুই টন জাটকা ইলিশ যশোরের উদ্দেশ্যে যাচ্ছিল।পথিমধ্যে ভোলা চরফ্যাশন সড়কের “ভোলা পলিটেকনিক ইনস্টিটিউটের” কাছে আসলে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর যৌথ অভিযানে ট্রাকভর্তি ইলিশ মাছ সহ তছির ও আনোয়ার হোসেন নামক ২ ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত উভয়ের বাড়ি তজুমদ্দিন উপজেলায়। আটককৃত ওই দুই ব্যবসায়ী জানান, জাটকা ইলিশ গুলো তজুমদ্দিন উপজেলার প্রধান মাছ ঘাটের কয়েক জন ব্যবসায়ীর।মাছগুলো যশোরে বিক্রয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল।
রাতে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মোঃ সাইফুর রহমান আটককৃতদের ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং ট্রাকটি আমিন মহাজন নিকট ৪৭ হাজার টাকা নিলামে বিক্রয় করা হয়।জব্দকৃত ইলিশ মাছ গুলো উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।
অন্যদিকে সোমবার উপজেলা মৎস্য অধিদপ্তর মেঘনা নদীতে অভিযান চালিয়ে প্রায় ১০হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজির মত জাটকা আটক করা হয়। সাথে জাটকা আহরণ করার অপরাধে ৪ জনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ১০হাজার- টাকা জরিমানা করা হয়।