বাবা- মায়ের পাশে চির নিন্দ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ভুইয়া ।

,নিজস্ব প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন উপজেলার বীর মুক্তিযুদ্ধা, ৩৫ বছর যাবত ইউনিয়ন চেয়ারম্যান, বোরহানউদ্দিন মহিলা কলেজ সাবেক প্রভাষক, বর্ণাঢ্য রাজনীবিদ, উপজেলা বিএনপির সভাপতি,প্রাজ্ঞজন আনোয়ার হোসেন ভূঁইয়ার রাষ্ট্রীয় মর্যাদায় জানাযা সম্পন্ন করা হয়েছে।হাজারো জনতার অংশগ্রহনে জানাজা শেষে বৃহস্পতিবার তাকে বাবা-মার কবরের পাশে শায়িত করা হয়।

বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান শেষে বোরহানউদ্দিন সরকারি হাইস্কুলের মাঠে আজ ২৯ এপ্রিল সকাল ১০ টায় প্রথম জানাযা এবং সকাল ১১ টায় পক্ষিয়া ইউনিয়নে তার দ্বিতীয় জানাযা শেষে ভুইয়া বাড়ি জামে মসজিদ কবরস্থানে তাকে দাফন করা হয়ছে।

গতকাল বুধবার সকাল ১০ টার দিকে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।তিনি ৩ ছেলে ১ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বর্নাঢ্য রাজনৈতিক জীবনে আনোয়ার হোসেন ভূইয়া বোরহানউদ্দিন ৮ নং পক্ষিয়া ইউনিয়নের ৭ বারের সফল চেয়ারম্যান ছিলেন।তিনি উপজেলার পক্ষীয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত ভূঁইয়া পরিবারে জন্মগ্রহণ করেন।

এদিকে গতকাল বুধবার থেকে এই মহান ব‍্যক্তির মৃত্যুতে বোরহানউদ্দিনের রাজনৈতিক অঙ্গনসহ পুরো জেলায় শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে,পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,ভোলা ১ আসনের এমপি সাবেক মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ,ভোলা ২ আসনের এমপি আলহাজ্ব আলী আজম মুকুল,সাবেক এমপি হাফিজ ইব্রাহিম,ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, বিএনপি সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যানসহ,বোরহানউদ্দিন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম, আ” লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার,ভোলা জেলা সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিগন।

তারা শোকবার্তায় বলেন, মরহুম আনোয়ার হোসেন ভূইয়ার মৃত্যুতে দেশ একজন দক্ষ, সফল ও বর্ষিয়ান রাজনীতিবীদকে হারাল