ভোলায় দ্বিতীয় ধাপে ৩৭১ টি ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর।

মনিরুজ্জামান

মুজিব শতবর্ষ উপলক্ষে ভোলায় দ্বিতীয় ধাপে ৩৭১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। ২০ জুন প্রধানমন্ত্রী সারা দেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার ১৭ জুন বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিং থেকে এ তথ্য জানানো হয়।

এসময় জেলা প্রশাসক মো. তৌফিক -ই-লাহী চৌধুরী বলেন, প্রথম ধাপে ভোলা জেলায় ৫২০ টি পরিবারকে জমিসহ পাকা ঘর দেয়া হয়েছিল। দ্বিতীয় ধাপে আরও ৩৭১টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হবে। ইতোমধ্যে ২৫৮টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকী ১১৩টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে।
মুজিববর্ষে ঘর ও জমি পাচ্ছেন গৃহহীন আরও ৫৩ হাজার পরিবার

তিনি আরও বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশব্যাপী অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে ভোলার ৮৯১টি পরিবারকে জমিসহ এ ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। ঘরগুলোতে পানি ও বিদ্যুৎসহ সকল ধরণের সুবিদা থাকছে বলেও জানান তিনি। একইসাথে প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমির দলিল, নামজারিসহ এই ঘর বুঝিয়ে দেয়া হচ্ছে।

সভায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মামুন আল ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত কুমার হালদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, ভোলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক অমিতাভ রায় অপু প্রমূখ।