বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত করতে হবে:-আলী আজম মুকুল

মনিরুজ্জামান, বোরহানউদ্দিন।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সবার আগে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত করতে হবে।আর এর জন্য প্রয়োজন গুনগত শিক্ষা নিশ্চিত করা। আদর্শ জাতি বিনির্মাণের জন্য বিশ্ব মানবতার মা জননেত্রী শেখ হাসিনা গুনগত শিক্ষা নিশ্চিত করণ,ঝড়ে পড়ার হাট হ্রাসকরণ, প্রতিষ্ঠানিক অবকাঠামো উন্নয়ন, বছরের শুরুতে বিনামূল্যে বই সরবরাহকরণ,উপবৃত্তি হার বৃদ্ধি করণ সহ নানা মুখী পদক্ষেপ গ্রহণ করছেন।তার যোগ্য নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। মঙ্গলবার সকাল ১১টায় বোরহানউদ্দিন উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খাতুন রেখা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।

তিনি আরও বলেন,এক সময়ের তুলা বিহীন ঝুড়ি খ্যাত বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উচু করে স্বগতোক্তি প্রকাশ করছে। বিশ্ব আজ বাংলাদেশকে সমীহের চোখে দেখছে। শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, যোগাযোগ, কৃষি খাতে অতীতের যে কোন সময়ের চেয়ে কল্পনাতীত উন্নতি সাধন করছে।শিক্ষা খাতের দূর্ণীতি ও নিয়োগ বানিজ্য বন্ধে সরকার এনটিআরসির মাধ্যমে নিয়োগ ব্যবস্থা চালু করেন।প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষকদের জীবন মান উন্নয়নে একসাথে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করা হয়। তিনি বলেন,শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা, মূল্যবোধ শিক্ষা দিতে হবে। শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন,আপনারা আপনাদের মূল্যবোধ থেকে যথাসময় স্কুলে যাবেন। সঠিক সময় স্কুল ছুটি দিবেন। আপনারা যদি বাচ্চাদেরকে সঠিক ভাবে তৈরি করতে না পারেন তাহলে বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বিলিন হয়ে যাবে।
অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ,পৌর মেয়র রফিকুল ইসলাম,
উপজেলা আ’ লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম
সহকারী উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসনে, আবুল বশার প্রমুখ।পরে প্রধান অতিথি
বোরহানউদ্দিন উপজেলা ১২৪ টি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরন করেন।