ভোলায় হট লাইন ৩৩৩ এর প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

স্টাফ রিপোর্টার ঃ সাধারণ মানুষের দৌড়গোড়ায় বিভিন্ন সেবা প্রদান নিশ্চিতকরণে তথ্য ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষে ভোলায় কল সেন্টার হেল্পলাইন ৩৩৩ এর তৃণমূল পর্যায়ে ব্যাপক প্রচারণার জন্য প্রেস কনফারেন্স করেছেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।

মঙ্গলবার (২৩ জুলাই) বিকালে ভোলার অফিসার্স ক্লাবে এই প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আতাহার মিয়া, জেলা তথ্য অফিসার আহসান কবির, শিক্ষাবিদ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, ভোলা প্রেস ক্লাবের সম্পাদক অমিতাভ রায়সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক হেল্পলাইন নাম্বার “৩৩৩” সম্পর্কে বলেন, সাধারণ জনগণ এই নাম্বারে ফোন করে যেকোন তথ্য জানতে পারবেন। জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও এই বিষয়ক বিভিন্ন নাগরিক তথ্য পাবেন। তাছাড়া বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানকল্পে অভিযোগও জানাতে পারবে সাধারণ মানুষ। এছাড়া তারা তাদের মতামতও জানাতে পারবে সরকারকে। যে কেউ ভূমি সেবা সম্পর্কে জানতে চায় সে কল সেন্টারে ফোন করে তার সেবা গ্রহণের পদ্ধতি ও তার জন্য কী করণীয় তা জানতে পারবেন। ভোক্তা অধিকার সম্পর্কিত বিষয়, যেমন ভেজাল পন্য উৎপাদন/বিক্রি সংক্রান্ত অভিযোগ করতে পারবে ও তথ্য দিতে পারবেন।
এছাড়াও, বাল্যবিয়ে, যৌতুক, ইভটিজিং ইত্যাদি সমাজিক সমস্যা থেকে উত্তরণের সমাধান চাইতে পারবে কিংবা অভিযোগও জানাতে পারবে। এছাড়াও প্রকৃতিক দুর্যোগের সময় জরুরী তথ্য সেবা দিবে ”৩৩৩”।