প্রতিযোগিতামূলক বিশ্বে টিকতে হলে আমাদেরকে ইংরেজি শিখতে হবে—মেয়র রফিকুল ইসলাম

প্রতিযোগিতামূলক বিশ্বে টিকতে হলে আমাদেরকে ইংরেজি শিখতে হবে—মেয়র রফিকুল ইসলাম
বোরহানউদ্দিন নিউজ :
প্রতিযোগিতামূলক বিশ্বে টিকতে হলে আমাদেরকে ইংরেজি শিখতে হবে ।বর্তমান সময়ে ইংরেজী হচ্ছে টেকনিক্যাল টুলস। ভালো একটি চাকুরী পেতে হলে কিংবা কেউ যদি বাংলাদেশের সীমানা পেরিয়ে বাইরে যায় তবে সে বুঝতে পারে ইংরেজির প্রয়োজন কতটা । শুক্রবার সকালে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত English Language club উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, বাংলা ভাষাকে ভুলে গিয়ে নয়।আগে নিজ ভাষাকে গুরুত্ব দিতে হবে। প্রতিযোগিতার এ ক্ষেত্রে নিজেকে একজন দক্ষ প্রতিযোগি হিসেবে গড়ে তুলতে ইংরেজী ভাষা শিখতে হবে। এ সময় প্রশাসন কে উদ্দেশ্যে তিনি বলেন,সকল ধরণের ভালো কাজের প্রতি আমার সমর্থন অব্যাহত থাকবে।শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন,সবার আগে আমাদের নৈতিকতা ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন,শিক্ষার্থীদের ভাষাগত ত্রুটি দুরকরণ,জড়তা মুক্ত ও দক্ষতা বৃদ্ধি এবং বোরহানউদ্দিন এর পিছিয়ে পড়া শিক্ষার্থীদের নিয়ে ইংরেজি ভাষায় ভীতি ও দূর্বলতা কাটানোর জন্য এবং মেধাবী প্রজন্ম গঠনের উদ্দেশ্যে ” English Language Club” গঠন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে । ষষ্ঠ হতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে প্রথমে এ ক্লাব কাজ করবে। ৫৩ জন শিক্ষার্থী নিয়ে আজ আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করল।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য রাখেন বোরহানউদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ মো: হারুন অর রশিদ,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ,এফ,এম নাজমূস সালেহীন, মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস, পৌর কাউন্সিল সেলিম রেজা,তাজ উদ্দিন খান,মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদ বশির উল্যাহ,বিকেএম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনিরুল ইসলাম,যুগান্তর প্রতিনিধি নীল রতন দে প্রমুখ।