করোনাঃ ক্ষুধার্তদের দরজায় খাদ্য হাজির

ভোলা দক্ষিন প্রতিনিধি ঃ
মরণঘাতী করোনা আতঙ্কে মানুষ ঘরমুখো। বেকার হয়ে পড়ছে শ্রমিক শ্রেণির মানুষ। কর্মহীন এ সব মানুষ দুমুঠো ভাত সংগ্রহে দিশেহারা। একদিকে কর্ম নেই, অন্যদিকে রাস্তায় বেরুতে পারছেন না।নিষেধাজ্ঞার কারণে জেলেরা ও নদীতে যেতে পারছেন না। ঘরবন্দী এ সব মানুষের কথা চিন্তা করে আপদকালিন সময়ের জন্য বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বশির গাজী খাদ্য সামগ্রী নিয়ে কর্মহীন, প্রতিবন্ধী, ও বয়স্কদের দুয়ারে দুয়ারে হাজির হচ্ছেন। দিন কিংবা রাতে।বিরামহীন ভাবে চলছে তার এ অভিযান। সঙ্গে আছেন ঢাবির ছাত্রলীগের প্রাক্তন এক সারথি। শনিবার থেকে শুরু হওয়া এ বিতরণ কার্যক্রমের আজ রবিবার দ্বিতীয় দিন।
বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ বশির গাজী জানান,রবিবার সকালে উপজেলা চত্বরে কয়েকজন প্রতিবন্ধী ও পঙ্গুদের মাঝে খাদ্যশষ্য বিতরণের মাধ্যমে দিনের কার্যকর শুরু হয়।এরপর পৌরসভার ৮ নং ওয়ার্ডের প্রতিবন্ধী দিলমা বেগম এর বাসায় গিয়ে তাকে খাদ্য সামগ্রী দেওয়া হয়।পরে বড়মানিকা ৩ নং ওয়ার্ডের ইকবাল হোসেন এর বাসায়,পৌর ৪ নং ওয়ার্ডের পঙ্গু হাসান সহ ৩ পরিবার,পৌর ৯ নং ওয়ার্ডের কয়েকটি পরিবার,সহ গত ২ দিনে প্রায় শত পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে তিনি এ ত্রান সামগ্রী পৌছে দেন।

এ কর্মকর্তা জানান,মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে প্রাপ্ত এ সহযোগিতা স্থানীয় এমপি আলী আজম মুকুল স্যারের নির্দেশে ভোলা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এর তত্ত্বাবধানে দরিদ্র, পঙ্গু,কর্মহীন মানুষের বাড়ি গিয়ে পৌছে দেওয়া হবে।তিনি বলেন প্রতি প্যাকেটে ১০ কেজি চাল,৫ কেজি আলু,১ কেজি ডাল ও১ কেজি লবন থাকছে।প্রাথমিক ভাবে ১ হাজার পরিবারের মধ্যে এ সহায়তা বিতরণ করা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সহযোগিতা অব্যাহত থাকবে।