ছাত্রলীগ সম্পাদক পলাশ বিশ্বাসকে বঙ্গবন্ধুর খুনির নাতি সাজানোর চেষ্টা

আহমেদ মুনির
বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক পলাশ বিশ্বাসকে বঙ্গবন্ধুর খুনির নাতি সাজানোর অপচেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা। তাদের দাবি , স্থানীয় আওয়ামীলীগ ও পলাশ বিশ্বাসের পরিবারকে হেয় প্রতিপন্ন করতে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে।

জাতির জনক বঙ্গবন্ধুর আত্নস্বীকৃত খুনি ক্যাপ্টেন(অব) আবদুল মাজেদ গ্রেপ্তার হয়েছেন। যিনি ফাঁসির রায় নিয়ে গত ২৩ বছর পলাতক ছিলেন। গত সোমবার রাতে ওই খুনিকে মিরপুর থেকে গ্রেফতার করে আইন শৃঙখলা বাহিনী । এরপর প্রক্রিয়াগত পদ্বতির মাধ্যমে কনডেম সেলে অবস্থান। এমন খবরে উচ্ছাস প্রকাশ করেন ভোলাসহ দেশের সর্বস্তরের মানুষ । ফাঁসির রায় বাস্তবায়নের প্রহর গুনছেন দ্বীপজেলার মানুষ।

এদিকে ক্যাপ্টেন(অব) আবদুল মাজেদ গ্রেপ্তার হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিব উল্যাহ পলাশ বিশ্বাস বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ এর নাতি। অবশ্য এ নিয়ে রয়েছে নানা বিতর্ক। স্থানীয়রা বলেছেন এটা রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা ।
খোঁজ নিয়ে দেখা গেছে, বোরহানউদ্দিন উপজেলা বর্তমান ছাত্রলীদের কমিটি গঠন হওয়ার শুরু থেকেই একটি পক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমে মুজিব উল্যাহ পলাশ কে বঙ্গবন্ধুর খুনি মাজেদ এর নাতি দাবী করে বিভিন্ন রকম প্রচার প্রচারণা চালায়। যদিও ওই প্রচার প্রচারণা উৎড়িয়ে তিনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।
এ বিষয়ে স্থানীয় আ’লীগের একাধিক নেতা জানান,পলাশ বিশ্বাসের পরিবার মুক্তিযুদ্ধের আগ থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। তার বাবা অজি উল্যাহ বিশ্বাস ছাত্র রাজনীতি থেকে বিভিন্ন পদ-পদবী নিয়ে এখন পর্যন্ত জেলা কৃষকলীগের সহ সভাপতির দায়িত্বে আছেন। বড় ভাই মঞ্জু বিশ্বাস আওয়ামী রাজনীতির সাথে প্রত্যক্ষ ভাবে জড়িত।
এ বিষয়ে জানতে চাইলে পলাশ বিশ্বাস বোরহানউদ্দিন নিউজ কে বলেন, আমাদের পরিবার আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ছাত্রলীগের পদ পেতে হয় সাংগাঠনিক যোগ্যতায়। অন্য কিছু নয়। আমার অভিভাবক স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল এর সৈনিক হিসেবে এতটুক বলতে পারি । এসব গুজবে এখন পাত্তা দিতে চাই না। রাজনৈতিক ভাবে আমাদের হেয় কারার জন্য আমাদের বিরুদ্ধে একটা গ্রুপ অপপ্রচার করছে।

পলাশ বিশ্বাসের বাবা অজিউল্যাহ বিশ্বাস মাজেদ ক্যাপ্টেন এর বড় ভাই মমতাজ (মন্তাজ) এর মেয়েকে বিয়ে করেন । অজিউল্যাহ বিশ্বাস বলেন,ওই সময় আমরা এ বিষয়ে কিছুই জানতাম না। আমি যদি বিয়ে করে অপরাধই করে থাকি।ত বে আমার সন্তানরা কেন তার মাশুল দিবে?

বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃনজরুল ইসলাম বোরহানউদ্দিন নিউজকে বলেন, বঙ্গবন্ধুর খুনি মাজেদ যখন গ্রেফতার হলেন ঠিক তখনই একটি কুচক্রিমহল ছাত্রলীগের সাধারণ সম্পাদক পলাশ বিশ্বাসকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুঞ্জন রাটাচ্ছে। প্রকৃত অর্থে পলাশ বিশ্বাস জন্মগতভাবেই আ’লীগ পরিবারের সন্তান।

এ বিষয়ে ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃরিয়াজ মাহমুদ জানান, বোরহানউদ্দিন উপজেলায় ছাত্রলীগের নজরুল-পলাশ কমিটি আমরা দেইনি।তাই এ বিষয়ে বলতে পারছি না।

আরএইচ