চালচোরদের ক্ষমা নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস সংকট মোকাবেলায়, সংক্রমণ রোধ এবং নিয়ন্ত্রণে প্রতিটি মূহুর্তে নিরলসভাবে মনিটর করছেন। সরকার কঠোর অবস্থানে, চালচোরদের ক্ষমা নেই।
আজ দুপুরে সংসদ ভবনের বাসা থেকে ডিজিটাল সংবাদ সম্মেলনে এসে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের সক্ষমতাও পর্যায়ক্রমে বাড়ছে। করোনার টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে। যদিও এই সমস্যা আজকে সারা দুনিয়ায়, সারা বিশ্বে আজকে টেস্টিং ক্যাপাসিটি ও পিপিই’র সংকট রয়েছে। তারপরও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই এই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে।

কাদের বলেন, আমাদের ফ্রন্টলাইন ওয়ার্কার চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মীরা নিরলসভাবে দিবারাত্রী কাজ করে যাচ্ছেন। প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র্যাব সর্বক্ষণ শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তৃণমূল পর্যায় পর্যন্ত ত্রাণ সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক ত্রাণ কমিটি হবে। এই ত্রাণ সুুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা দ্রুততার সাথে প্রণয়ন করে প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ কাজ পরিচালনায় আমি নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি।