নির্বাহী কর্মকর্তার দৃঢ়তায় লটারির মাধ্যমে প্রকৃত কৃষক নির্বাচন

বোরহানউদ্দিন নিউজ ঃ
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বশির গাজীর কঠোর অবস্থানের কারণে এবার বোরোধান বিক্রয়ের জন্য প্রকৃত চাষী নির্বাচন সহজ হয়েছে। এমন বক্তব্য উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বোরহানউদ্দিনের।
বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার হলরুমে সংশ্লিষ্টদের উপস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে লটারির মাধ্যমে বোরো চাষি নির্বাচন করা হয়।
‌উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক বলেন,সরকারি বিধি অনুসারে বোরোধান বিক্রয়ে আগ্রহী কৃষকদেরকে আবেদন করার জন্য বলা হয়। এ প্রেক্ষিতে ২৭০৮ জন কৃষক আবেদন করেন।প্রকৃত কৃষক যাচাই-বাছাই ও আবেদন পত্রে ত্রুটি থাকায় ১২৯৮ জনের আবেদন বাতিল হয়।বৃহস্পতিবার সকালে আবেদিত ১৪১০ জন কৃষকদের মধ্যে থেকে লটারি মাধ্যমে ধান বিক্রয়ের জন্য কৃষক মনোনীত করা হয়। চলতি মৌসুমে সরকার ৯৬১ মেট্রিকটন ধান ক্রয় করবেন বলে জানান এই কর্মকর্তা ।তিনি আরও জানান,উপজেলা খাদ্য শষ্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বশির গাজী দৃঢ়তার কারণে এবার প্রকৃত কৃষক নির্বাচন করা অনেক সহজ হয়েছে।
‌আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু বকর ছিদ্দিক প্রমুখ।