মুজিববর্ষ উপলক্ষে বোরহানউদ্দিনে এলজিইডির সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

মনিরুজ্জামান,
” মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার” এ শ্লোগানকে সামনে রেখে ভোলার বোরহানউদ্দিনে এলজিইডির সড়ক রক্ষনাবেক্ষন কাজের উদ্বোধন করা হয়ে।শুক্রবার সকালে উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার গাইন ১৮০ কিঃ আমি রাস্তার কাজ উদ্বোধন করেন।

উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার গাইন জানান,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম চলতি অক্টোম্বর মাসকে মুজিব বর্ষ উপলক্ষে ” সড়ক রক্ষণাবেক্ষণ মাস “হিসেবে ঘোষণা করেন।উক্ত চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সারা দেশে গ্রামীণ সড়কে নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।এ কাজে এলজিইডি,সড়ক ব্যবহারকারী জনগোষ্ঠী ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণ নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া গ্রামীণ অতি দরিদ্র ও কোভিড-১৯ এ সৃষ্ট বেকারত্ব নিরসণের লক্ষ্যে সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণের শ্রমঘন কাজে স্থানীয় ভাবে শ্রমিক নিয়োগ করে বছরব্যাপী সড়ক সংস্কার কর্মসূচিতে গতিশীলতা বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এসব কর্মসূচি বাস্তবায়িত হলে গ্রামীণ সড়ক এবং সড়ক অবকাঠামোর ক্ষয়- ক্ষতির হার কমে আসবে। সড়কের স্থায়িত্বকাল বৃদ্ধি পাবে।গ্রামীণ যানবাহন চলাচল নিরাপদ হবে।এছাড়াও সড়ক রক্ষণাবেক্ষণে বরাদ্দকৃত অর্থের সর্বোত্তম ব্যাবহার নিশ্চিত হবে।
মন্ত্রনালয়ের ঘোষিত কর্মসূচির আওতায় শুক্রবার সকালে তালুকদারহাট থেকে মজমবাজার রাস্তার অফ পেমেন্ট মেরামত কাজ উদ্বোধন করেন এ কর্মকর্তা। তিনি আরও জানান,৯ ইউনিয়নে২০ কিঃ মিঃ করে সর্বমোট ১৮০ কিঃ মিঃ রাস্তা এ কর্মসূচির আওতায় রক্ষণাবেক্ষণ ও সংস্কার করা হবে।