সিলিন্ডার বিস্ফোরণে হতাহতদের দেখতে হাসপাতালে গেলেন আলীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার।

স্টাফ রিপোর্টার
———-
ভোলার বোরহানউদ্দিনে বেলুন ফোলানোর গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে দুই যুবক নিহত হয়েছেন। আহত হয়েছে প্রায় ১২জন। আর ঘটনার সাথে সাথে খবর পেয়ে হাসপাতাল আহতদেরকে দেখতে ও ঘটনাস্থল নিহত দের পরিবারকে সমবেদনা জানাতে বোরহানউদ্দিন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন হায়দার ছুটে যান।

শুক্রবার (২০ নভেম্বর) আনুমানিক রাত ৯:০০ ঘটিকার সময় বোরহানউদ্দিন উপজেলার পীরগঞ্জ এলাকার আধাকিলোমিটার পশ্চিমে মদন ফরাজি বাড়ীর পাশে নশুর দোকানের মোড়ে এ বিস্ফোরণ ঘটে। সেখানেও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন হায়দার পরিদর্শন করেন। পরে নিহত বাসসু হাওলাদারের ছেলে মৃত মোঃ হাসনাইনকে দেখতে যান তিনি। এসময় পরিবারের সবাইকে সান্তনা দেন। পরে বোরহানউদ্দিন হাসপাতালে আহতদেরকে দেখতে আসেন। এসময় আহতের চিকিৎসার ও সার্বিক খোজ-খবর নেন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত আনুমানিক ৯:০০ ঘটিকার সময় একটি বিকট আওয়াজ হয়। প্রথমত স্থানীয় লোকজন ট্রান্সফর্মার ব্লাস্ট হয়েছে বলে ধারণা করেন। কিন্তু পরবর্তীতে জানা যায় গ্যাসের সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ট্রান্সফার করার সময় এই বিস্ফোরণ ঘটে। এ সময় ঘটনাস্থলে বড়মানিকা ৬ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা জনাব বাসসু হাওলাদারের ছেলে মোঃ হাসনাইন (২০) সহ আরও অজ্ঞাত এক যুবকসহ মোট ২ (দুই) জন নিহত হয়। এসময় আহত অবস্থায় ৮ জন বোরহানউদ্দিন হাসপাতাল ভর্তি করা হয়। তারা হলেন বড়মানিকা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের জাহাঙ্গীরের ছেলে শাকিল (২০), মোসলেমের ছেলে মোঃ ফিরোজ (২২), ইসলাম হাওলাদারের ছেলে ইউসুফ (৪০), ৬ নং ওয়ার্ডের মিন্টুর ছেলে রাসেল (৩৫) ও মনিরের ছেলে বাপ্পি (২০), পক্ষিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নান্নু (২০) ফিরোজের ছেলে সাগর (১৭), আব্দুর রাজ্জাকের ছেলে লিমন (২১)। আরো ৪ জন প্রাথমিক চিকিৎসা নেয়। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আরো তিন জনকে ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইফুর রহমান জানান, বেলুন ফুলানো গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ২ জন নিহত হয়েছে। ৮ জন আহত হয়েছে। নিহত ২ জনের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষথেকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

খবর পেয়ে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন ও লাশ উদ্ধার করেন।