ভোলায় জেলেদের পূর্ণবাসনের চালসহ ক্রেতা – বিক্রেতা আটক।থানায় মামলা।

মনিরুজ্জামান, :
ভোলার বোরহানউদ্দিন উপজেলার মনিরাম বাজারের চাল আড়ত মালিক মো. নাছির তালুকদারের বসতঘর থেকে জেলেদের পূর্ণবাসনের ৯ বস্তা চাল উদ্ধার করছেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান । সেই সঙ্গে আটক করা হয়েছে টবগী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড চৌকিদার মো. আনর আলী ও আড়ত মালিক কে। মঙ্গলবার (৩১ মে) রাত ৮ টার দিকে থেকে এ চাল উদ্ধার করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, গোপন সংবাদে তিনি জানেন, মনিরাম বাজারের চাল ব্যবসায়ি নাছির তালুকদারের বসতঘরে জেলেদের দেয়া সরকারি চাল রয়েছে। এমন সংবাদে মঙ্গলবার রাত ৮ টার দিকে তিনি নাছির তালুকদারের বসতঘরে অভিযান চালায়। এসময় তাঁর বসতঘর থেকে ৯ বস্তা চাল ( ১৩/১৪ মণ) চাল উদ্ধার করা হয়।
বোরহানউদ্দিন মৎস্য অফিস সূত্র জানায়, উপজেলায় ১১ হাজার ১শত পরিবারের বিপরীতে জাটকা আহরণে বিরত থাকা জেলে পরিবারের জন্য খাদ্য সহায়তা প্রকল্পের আওতায় মার্চ- এপ্রিল ২ মাসের বরাদ্দ আসে ৮৮৮মেঃ টন চাল। যার মধ্যে টবগী ইউনিয়নের ১৪১২ পরিবারের জন্য ১১২.৯৬ মেঃ টন চাল বরাদ্দ পাওয়া যায়।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আলী আহমদ আকন্দ জানান, এ তালিকা পূর্ববর্তী । তবে হালনাগাদের জন্য ইউনিয়ন পরিষদে চিঠি দেওয়া হয়েছ।
টবগী ইউনিয়নের চেয়ারম্যান জসিমউদ্দিন হাওলাদার জানায়, এ তালিকা তো আমি করিনি।আমি সবে মাত্র বসলাম। একজন সুবিদাভোগী চাল নিয়ে বাইরে গিয়ে কী করেন, তা কী আমার বিষয়। আসলে একজন ব্যক্তি ঘোলা পানিতে মাছ শিকারের ব্যর্থ চেষ্টা করছেন্
বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির জানিয়েছেন, এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান জানান, ঘটনাস্থল থেকে ৯ বস্তা চাল আটক করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।