ভাত খাওয়া হলো না শিক্ষার্থী নাহিদের

মনিরুজ্জামান ঃ
সোমবার।দুপুর ১টা।স্কুলের লেইজার পিরিয়ড। সহপাঠি সকলে ভাত খাওয়ার জন্য বাসায় রওনা দিলেন।একই উদ্দেশ্যে নাহিদও ছুটলেন বাসায়। কিন্তু কে জানতো? এ যাওয়াই তার শেষ যাওয়া। ভাত খেয়ে সবাই ফিরলেন। শুধু ফিরলেন না নাহিদ । ভাত খাওয়া হলো না তার। ফেরাউনের মতো ক্ষমতার অধিকারী ভোলা বাস মালিক সমিতি যাত্রীবাহী বাস নামক হায়েনার ছোবলে যাত্রী হলেন পরপারের।
ভোলার বোরহানউদ্দিনে যাত্রীবাহি বাস কেঁড়ে নিল শিক্ষার্থী নাজমুল হাসান নাহিদের জীবন। সে বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র।সোমবার আনুমানিক একটায় স্থানীয় ফায়ার সার্ভিস অফিসের দক্ষিণ পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত নাহিদ ভোলার রতনপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মফিজুল ইসলামের ছেলে।
বোরহান উদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোহাম্মদ আবু নোমান জানান, নাহিদ ভোলা সদর উপজেলার রতনপুর ইউনিয়ন এর মফিজুল ইসলামের ছেলে। বোরহানউদ্দিনে খালার বাসায় থেকে আমার বিদ্যালয়ে লেখাপড়া করতো।সোমবার স্কুল বরতিকালীন সময়ে ( লেইজার পিরিয়ড) সাইকেল যোগে দুপুরের খাবার খেতে যাচ্ছিল। এ সময় ভোলা থেকে চরফ্যাশনগামী সেভেন স্টার নামক যাত্রীবাহি বাসটি তাকে ধাক্কা দেয়। এতে মারাত্মক আহত হন নাহিদ।স্থানীয়রা তাকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে আনেন।পরিস্থিতি অবনতি হলে ভোলা সদর হাসপাতাল পরে বরিশাল নেওয়ার পথে মারা যান।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ সাইফুর রহমান বলেন,বিষয়টি অনাকাঙ্ক্ষিত ও দুঃখ জনক।
বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, বাসটি আটক করা হয়েছে।ড্রাইভার গ্রেফতারের চেষ্টা চলছে।মামলা প্রক্রিয়াধীন।