ভুল নম্বরে বিকাশ, টাকা উদ্ধার করে দিল পুলিশ

স্টাফ রিপোর্টারঃ
ভুল বিকাশ নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে প্রকৃত মালিককে ফেরত দিলেন ভোলার বোরহানউদ্দিন থানা পুলিশ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে মালিক মো. তানভীরুল ইসলামের হাতে পাবনা থেকে ফিরিয়ে আনা ২৫ হাজার টাকা তুলে দেন বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনির হোসেন মিয়া।

মো. তানভীরুল ইসলাম উপজেলার হাসান নগর ইউনিয়নের বাসিন্দা। সে স্থানীয় ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকে কর্মরত।

তানভীর জানায়, তিনি বিকাশের মাধ্যমে গত ১২ ই আগস্ট সন্ধ্যায় এক আত্মীয়র কাছে ২৫ হাজার টাকা পাঠানোর সময় ভুলবসত সেই টাকা অন্য নম্বরে চলে যায়। ওই নম্বরে ফোন করে টাকা যাওয়ার কথা জানালে, সে অস্বীকার করেন। পরে ফোনটি বন্ধ করে রাখে। এ বিষয়ে ভূক্তভোগী বোরহানউদ্দিন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওসি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন জুয়েলকে নির্দেশ দেন।

এসআই জুয়েল জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় নিশ্চিত হন যে নম্বরে টাকা গেছে ওই নম্বরটি পাবনার ঈশ্বরদী উপজেলার জয় নগর গ্রামের মোসা. সুমি খাতুন নামের এক মহিলার।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) অভিযুক্তকারীকে সনাক্ত পূর্বক টাকা ফিরিয়ে আনেন এবং মালিকের নিকট হস্তান্তর করেন।

বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মো. মনির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, টাকা উদ্ধারের জন্য পুলিশের একটি দল কাজ শুরু করে। উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন জুয়েল বিভিন্ন কৌশলে টাকাগুলো উদ্ধার করতে সক্ষম হন। যা আজ তানভীরের হাতে তুলে দিতে পেরেছি। এরকম ঘটনার মুখোমুখি হলে দ্রুত থানায় যোগাযোগ করতে ভুক্তভোগীদের আহ্বান জানান তিনি।