ঘাতকের বুলেট বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি– এমপি মুকুল

নিজস্ব প্রতিবেদক:

:
  ভোলার বোরহানউদ্দিনে  আজ (১৫ আগষ্ট) জাতির পিতা  ও স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

  উপজেলা প্রশাসন দিবসটি উদযাপন উপলক্ষে সকাল ১০টায় উপজেলার মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পণ, শিক্ষার্থীদের চিত্রাংকন ও  রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এরপর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মো.রায়হানউজ্জামান এর সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথির  বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। তিনি বলেন. ,ঘাতকের বুলেট বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ সময় আরও বক্তব্য রাখেন

 উপজেলা পরিষদ চেয়ারম্যান  আবুল কালাম,পৌর মেয়র মো. রফিকুল ইসলাম,সহকারি কমিশনার ভূমি  নাজমুল হাসান, অফিসার ইনচার্জ  মো.মনির হোসেন মিয়া,  উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বড় মানিকা ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার  প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও প্রশিক্ষিত যুবকদের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে। এরপর স্থানীয় এমপির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়।র্যালিটি পৌরবাজারের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ শেষে থানার সামনে এসে শেষ হয়।

 অপরদিকে উপজেলা আওয়ামী লীগও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেন।