নিষিদ্ধ সময়ে ইলিশ ধরায় মুলাদীতে ০৯ জেলের কারাদণ্ড

স্টাফ রিপোর্টারঃ

দেশব্যাপী এ বছর ৭-২৮ অক্টোবর মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ মাছ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত, বাজারকরণ নিষিদ্ধ রয়েছে। একইসাথে ইলিশের প্রধান প্রজননক্ষেত্রসহ ইলিশের বিচরণক্ষেত্র উপকূলীয় নদীসমূহে সকল ধরণের মাছ ধরা নিষেধ।

নিষেধাজ্ঞা ভঙ্গ করে মাছ ধরার অপরাধে আজ ১৮ অক্টোবর ভোর ৪ ঘটিকা থেকে সকাল ১০ ঘটিকা পর্যন্ত মুলাদীর আড়িয়াল খাঁ নদীতে মৎস্য অধিদপ্তর ও পুলিশের সমন্বিত টিমের অভিযানে ১০ জেলেকে নদী থেকে মাছ ধরার অপরাধে আটক করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য অফিসার এ. এফ. এম. নাজমুস সালেহীনের নেতৃত্বে এ অভিযানে মৎস্য অধিদপ্তর ও মুলাদী পুলিশের ৩ টি যৌথ টিম ২ টি স্পিডবোট ও ৩ টি নৌকার সাহায্যে মুলাদীর নন্দিবাজার, পাইতিখোলা, নাজিরপুর ও সফিপুর অঞ্চল থেকে মাছ ধরা অবস্থায় এদের আটক করে। আটককৃত ০৯ জেলেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ বছর করে কারাদণ্ড ও একজনকে ৫০০০ টাকা- জরিমানা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার (অ:দা:), মুলাদী, বরিশাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক হাওলাদার।

অভিযানের ১২ তম দিন পর্যন্ত মুলাদী উপজেলায় মোট ৩৮ জন জেলেকে আটক করা হয় যাদের মধ্যে ৩৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও বাকি ৫ জনকে মোট ১৭,০০০ (সতের হাজার) টাকা জরিমানা করা হয়।