বোরহানউদ্দিনে ইলিশ শিকারের অপরাধে ১৬ জেলের জেল- –জরিমানা

বোরহানউদ্দিন (ভোলা) সংবাদদাতা ঃ
ভোলার বোরহানউদ্দিনে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে ইলিশ আহরণের অপরাধে পৃথক দুটি অভিযানে ১৬ জেলেকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের মফিজ,ফরিদ,শাকিব,ফিরোজ,রাকিব,্আলমগীর,সাহিন । সাচড়া ইউনিয়নের জসিম,রুবেল,জামসেদ,হাচনাইন,ফজলে রাব্বি ও পটুয়াখালি বাউফলের চন্দ্রদ্বীপ এলাকার জব্বার,বারেক,আশ্রাফ,ও কামরুল।
বোরহানউদ্দিন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা এ ,এফ, এম নাজমুস সালেহীন জানান,মঙ্গলবার দিনব্যাপী তেতুলিয়া নদীতে জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম,মৎস্য বিভাগ ও থানা পুলিশের যেীথ টিম অভিযান পরিচালনা করেন।অভিযানে জসিম,রুবেল,আব্দুল জব্বার,বারেক আশ্রাফ কামরুল জামসেদ হাসনাইন ও ফজলে রাব্বি সহ ৯ জনকে আটক করা হয়। এ সময় ১ হাজার মিটার জাল ও কেজি মাছ আটক করা হয়। অন্যদিকে উপজেলা প্রশাসনের নেতৃত্বে একই দিন মেঘনা নদীতে অপর একটি অভিযান পরিচালনা করা হয়।এ অভিযানে ৭ জেলেকে আটক করা হয়।জব্দ করা হয় ১০ কেজি মাছ ও ২টি নৌকা।
সোমবার রাত ৯.৩৬ ঘটিকায় সহকারি কমিশনার ভূমি শোয়াইব আহমাদ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ জেলের মধ্যে মফিজ,ফরিদ, শাকিব,ফিরোজ, রাকিব,আলমগীরকে ১ বছর করে জেল ও সাহিনকে ২ হাজার টাকা জরিমানা করেন।
একই কর্মকর্তা মঙ্গলবার অপর একটি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত ৯ জেলের মধ্যে জসিম,রুবেল, আব্দুর জব্বার,বারেক ও আশ্রাফসহ প্রত্যেককে ১ বছর করে কারাদন্ড দেন।কামরুল,জামসেদ হাসনাইন,ফজলে রাব্বিকে ২ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করেন।

উল্লেখ্য,মঙ্গলবার পর্যন্ত অভিযানে বোরহানউদ্দিন উপজেলায় ৩৮ জন জেলেকে আটক করা হয়েছে। যাদের মধে ২০ জনকে জেল ও ১৮ জনকে জরিমানা করা হয়।